ভুলি অবহেলা
- বেঞ্জিন বেঞ্জয়েট ২৮-০৪-২০২৪

খুঁজে পাইনা ছন্ন ছাড়া জীবনে একমুঠো সুখের লেশ ,
অপরের পায়ে তেল মাখতে মাখতে আমারই তেল শেষ ।
সুখ তো এমন নয় তাহা চাইলেই পাওয়া যায় হামেশা ,
তবু পাগল মন সে সুখের তরে বারেবার করে প্রত্যাশা ।
যত চেয়েছি ততগুনে পড়েছি পিছে মরীচিকার বেড়াজালে ,
মনেতে সন্দেহ ভিড় করে উঠতে পারবো না বুঝি কোনকালে ।

কি আর করার ... ?
ভাবিনা আর জীবন থেকে মরীচিকা সরার ।
জীবন যার দুঃখে গড়া ... চাইলে মিলে কি সুখ ?
নির্বোধ যারা বারেবার তারা আশাতে বাঁধে যে বুক ।
আমি কি নিজেরে সুবোধের দিয়ে গেলাম পরিচয় দীক্ষা ?
নাকি নিতে এলুম সুবোধের পরিচয় শিক্ষা ?
মনেতে চলছে নিরন্তর ভাঙা গড়ার খেলা ,
সুবোধ আর কুবোধের শিক্ষা নিয়ে ভুলি অবহেলা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।